February 22, 2024

যোগ্য প্রার্থী না থাকায় বাংলাদেশ ব্যাংকের নিয়োগ প্রক্রিয়া বাতিল

যোগ্য প্রার্থী না থাকায় বাংলাদেশ ব্যাংকের নবম গ্রেডের সহকারী মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার পদের নিয়োগ প্রক্রিয়া বাতিল করা হয়েছে। সহকারী মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার পদে জনবল নিয়োগের জন্য ২০২১ সালে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। পদের সংখ্যা ছিল ১৪টি।

সোমবার (১১ ডিসেম্বর) বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ব্যাংকের নবম গ্রেডের সহকারী সহকারী মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার পদের নিয়োগ বিজ্ঞপ্তি নং ২১/২০২১ এর সূত্রে এ বছরের ৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত নিয়োগ পরীক্ষায় যোগ্য প্রার্থী না পাওয়ায় নিয়োগপ্রক্রিয়া বাতিল করা হয়েছে। প্রিলিমিনারি পরীক্ষায় কোনো প্রার্থী উত্তীর্ণ হয়নি। তাই নিয়োগটি বাতিল করা হয়েছে। এ পদে আবারও নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

নিয়োগ পরীক্ষায় আবেদনের যোগ্যতা চাওয়া হয়েছিল, কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিক অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিক ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রনিকস ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন সিস্টেমস অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রনিকস অ্যান্ড কমিউনিকেশনস ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি বিষয়ে স্নাতক বা সমমানের ডিগ্রি থাকতে হবে। কোনো পর্যায়ের তৃতীয় বিভাগ/শ্রেণি থাকা যাবে না।

বাংলাদেশ ব্যাংক সূত্রে জানা যায়, বাংলাদেশ ব্যাংকে প্রতিটি পদে নিয়োগের ক্ষেত্রে পরীক্ষার আগে একটা নির্দিষ্ট কাট মার্কস নির্ধারণ করা হয়। যে নম্বর পেলে প্রার্থীরা পাস করেছেন বলে বিবেচনা করা হয়। সহকারী মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার পদের প্রিলিমিনারি পরীক্ষায় যে কার্ট মাকর্স নির্ধারণ করা হয়েছিল সেই নম্বর কেউ পাননি। অর্থ্যাৎ কেউ পাস করেননি। তাই আমরা নিয়োগটি বাতিল করেছি। এ পদে আবারও নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। প্রিলিমিনারি পরীক্ষায় প্রায় পাঁচ হাজার প্রার্থী অংশগ্রহণ করেছিলেন বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *