June 23, 2024

অষ্টম শ্রেণি পাস ২৫০ চালক নিয়োগ দেবে বিআরটিসি

চালক নিয়োগের পুনঃনিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি)। ‘বাস/ট্রাক চালক (অপারেটর)-গ্রেড সি’ পদে ২৫০ জন নিয়োগ দেবে প্রতিষ্ঠানটি। আবেদন করতে হবে সরাসরি, কুরিয়ার কিংবা ডাকযোগে ১৪ ডিসেম্বর ২০২৩ তারিখের মধ্যে।

শিক্ষাগত যোগ্যতা: অষ্টম শ্রেণি পাস, পাবলিক সার্ভিস ভেহিকেলস (পি.এস.ভি)-পসহ ভারী যানবাহন চালনায় কমপক্ষে ২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন: ৯,৩০০-২২,৪৯০ (গ্রেড-১৬)।

অন্যান্য যোগ্যতা: যানবাহনের প্রাথমিক মেরামত এবং যানবাহনের ছোটখাটো খুচরা যন্ত্রাংশ সম্পর্কে জ্ঞান আবশ্যক। পরিযান বিধি এবং মহাসড়ক সম্পর্কে অবশ্যই জ্ঞান থাকতে হবে।

যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন না : ফরিদপুর, গোপালগঞ্জ, মাদারীপুর,মানিকগঞ্জ, শরিয়তপুর, টাঙ্গাইল,রাজবাড়ী, ময়মনসিংহ, নেত্রকোনা, কুমিল্লা,মাগুরা, মেহেরপুর, নড়াইল, বরগুনা, বরিশাল, ভোলা, পটুয়াখালী, ঝালকাঠি, পিরোজপুর, বগুড়া, জয়পুরহাট, নওগা, পাবনা ও রংপুর।

বয়সসীমা: ১৮ থেকে ৩০ বছর। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের জন্য বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর।

আবেদন ফি: চেয়ারম্যান বিআরটিসি ২১ রাজউক এভিনিউ, ঢাকা-১০০০ এর বরাবরে যেকোনো বাণিজ্যিক ব্যাংক হতে পরীক্ষার ফি বাবদ ২০০ টাকা ব্যাংক ড্রাফট/পে-অর্ডার (অফেরতযোগ্য) সংযুক্ত করতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা : মোহম্মদ সাইদুর রহমান, জেনারেল ম্যানেজার (প্রশা. ও পার্সো.), বিআরটিসি, ২১ রাজউক অ্যাভিনিউ, ঢাকা-১০০০।

নিয়োগ বিজ্ঞপ্তি : https://brtc.gov.bd

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *