June 18, 2024

বেসরকারি সংস্থায় বড় নিয়োগ, পদ ৮৬৫

জাতীয় পর্যায়ের বেসরকারি উন্নয়ন সংস্থা রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক) একাধিক পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছে। সংস্থাটি ৫ ক্যাটাগরির পদে ৮৬৫ জনকে নিয়োগ দেবে। আগ্রহী প্রার্থীদের ডাকযোগে বা ই-মেইলের মাধ্যমে আবেদনপত্র পাঠাতে হবে।

  • ১. পদের নাম: জোনাল ম্যানেজার
    পদসংখ্যা: ১৫
    যোগ্যতা: ন্যূনতম স্নাতক পাস। ঋণ কার্যক্রমে জোন ব্যবস্থাপনা পর্যায়ে কমপক্ষে দুই বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। এমএস অফিস অ্যাপ্লিকেশনের কাজে দক্ষ হতে হবে। মোটরসাইকেল ড্রাইভিংয়ের বৈধ লাইসেন্স থাকতে হবে এবং বাধ্যতামূলকভাবে মোটরসাইকেল চালাতে হবে। বাংলাদেশের যেকোনো স্থানে মাঠপর্যায়ে সংস্থার কর্ম এলাকায় কাজ করার মানসিকতা থাকতে হবে।

বয়স: সর্বোচ্চ ৪৫ বছর। অভিজ্ঞ প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য।
বেতন-ভাতা: মাসিক বেতন ৭২,০০০ থেকে ৭৫,২৫০ টাকা (নিয়মিতকরণের আগে)। শিক্ষানবিশকাল শেষে চাকরি স্থায়ী হলে মাসিক বেতন হবে ৭৬,৮৭৫ থেকে ৮০,১২৫ টাকা। এর সঙ্গে দুটি উৎসব ভাতা, জীবনযাত্রার ব্যয় ভাতা, ঝুঁকি ভাতা, লাঞ্চ ভাতা, বৈশাখী ভাতা, কমিউনিকেশন ভাতা (মুঠোফোন ও ইন্টারনেট ভাতা), প্রভিডেন্ট ফান্ড, প্রভিডেন্ট ফান্ড লোন, গ্র্যাচুইটি, কর্মী কল্যাণ তহবিল নীতিমালা অনুযায়ী নিজ ও পরিবারের সদস্যদের চিকিৎসা খরচ, দূরবর্তী ভাতা, মোটরসাইকেল লোন, মুঠোফোন লোন, মুঠোফোন সিম, ল্যাপটপ লোন, ট্যাব ও ফুয়েল বিল ইত্যাদি প্রযোজ্য হবে।

  • ২. পদের নাম: এরিয়া ম্যানেজার
    পদসংখ্যা: ৫০
    যোগ্যতা: ন্যূনতম স্নাতক পাস। ঋণ কার্যক্রমে এরিয়া ব্যবস্থাপনা পর্যায়ে কমপক্ষে দুই বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। এমএস অফিস অ্যাপ্লিকেশনের কাজে দক্ষ হতে হবে। মোটরসাইকেল ড্রাইভিংয়ের বৈধ লাইসেন্স থাকতে হবে এবং বাধ্যতামূলকভাবে মোটরসাইকেল চালাতে হবে। বাংলাদেশের যেকোনো স্থানে মাঠপর্যায়ে সংস্থার কর্ম এলাকায় কাজ করার মানসিকতা থাকতে হবে।
    বয়স: সর্বোচ্চ ৪০ বছর। অভিজ্ঞ প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য।
    বেতন-ভাতা: মাসিক বেতন ৫৯,৬০০ থেকে ৬২,২৩০ টাকা (নিয়মিতকরণের আগে)। শিক্ষানবিশকাল শেষে চাকরি স্থায়ী হলে মাসিক বেতন হবে ৬৩,৫৪৫ থেকে ৬৬,১৭৫ টাকা। এর সঙ্গে দুটি উৎসব ভাতা, জীবনযাত্রার ব্যয় ভাতা, ঝুঁকি ভাতা, লাঞ্চ ভাতা, বৈশাখী ভাতা, কমিউনিকেশন ভাতা (মুঠোফোন ও ইন্টারনেট ভাতা), প্রভিডেন্ট ফান্ড, প্রভিডেন্ট ফান্ড লোন, গ্র্যাচুইটি, কর্মী কল্যাণ তহবিল নীতিমালা অনুযায়ী নিজ ও পরিবারের সদস্যদের চিকিৎসা খরচ, দূরবর্তী ভাতা, মোটরসাইকেল লোন, মুঠোফোন লোন, মুঠোফোন সিম, ল্যাপটপ লোন, ট্যাব ও ফুয়েল বিল ইত্যাদি প্রযোজ্য হবে।
    • ৪. পদের নাম: শাখা হিসাবরক্ষণ কর্মকর্তা
      পদসংখ্যা: ২৫০
      যোগ্যতা: ন্যূনতম স্নাতক পাস। ঋণ কার্যক্রমের হিসাব ব্যবস্থাপনায় কমপক্ষে দুই বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। এমআইএস ও এফআইএস প্রতিবেদন প্রস্তুতে পারদর্শী হতে হবে। এমএস অফিস অ্যাপ্লিকেশনের কাজে দক্ষ হতে হবে। মোটরসাইকেল ড্রাইভিংয়ের বৈধ লাইসেন্স থাকতে হবে এবং বাধ্যতামূলকভাবে মোটরসাইকেল চালাতে হবে। বাংলাদেশের যেকোনো স্থানে মাঠপর্যায়ে সংস্থার কর্ম এলাকায় কাজ করার মানসিকতা থাকতে হবে।
      বয়স: সর্বোচ্চ ৩৫ বছর। অভিজ্ঞ প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য।
      বেতন-ভাতা: মাসিক বেতন ৩৫,৪০০ থেকে ৩৬,৯২০ টাকা (নিয়মিতকরণের আগে)। শিক্ষানবিশকাল শেষে চাকরি স্থায়ী হলে মাসিক বেতন হবে ৩৭,৬৮০ থেকে ৩৯,২০০ টাকা। এর সঙ্গে দুটি উৎসব ভাতা, জীবনযাত্রার ব্যয় ভাতা, ঝুঁকি ভাতা, লাঞ্চ ভাতা, বৈশাখী ভাতা, কমিউনিকেশন ভাতা (মুঠোফোন ও ইন্টারনেট ভাতা), প্রভিডেন্ট ফান্ড, প্রভিডেন্ট ফান্ড লোন, গ্র্যাচুইটি, কর্মী কল্যাণ তহবিল নীতিমালা অনুযায়ী নিজ ও পরিবারের সদস্যদের চিকিৎসা খরচ, দূরবর্তী ভাতা, মোটরসাইকেল লোন, মুঠোফোন লোন, মুঠোফোন সিম, ল্যাপটপ লোন, ট্যাব ও ফুয়েল বিল ইত্যাদি প্রযোজ্য হবে।

      • ৩. পদের নাম: শাখা ব্যবস্থাপক
        পদসংখ্যা: ১৫০
        যোগ্যতা: ন্যূনতম স্নাতক পাস। ঋণ কার্যক্রমে শাখা ব্যবস্থাপক পদে কমপক্ষে দুই বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। এমএস অফিস অ্যাপ্লিকেশনের কাজে দক্ষ হতে হবে। মোটরসাইকেল ড্রাইভিংয়ের বৈধ লাইসেন্স থাকতে হবে এবং বাধ্যতামূলকভাবে মোটরসাইকেল চালাতে হবে। বাংলাদেশের যেকোনো স্থানে মাঠপর্যায়ে সংস্থার কর্ম এলাকায় কাজ করার মানসিকতা থাকতে হবে।
        বয়স: সর্বোচ্চ ৩৫ বছর। অভিজ্ঞ প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য।
        বেতন-ভাতা: মাসিক বেতন ৪৭,০০০ থেকে ৪৯,১০০ টাকা (নিয়মিতকরণের আগে)। শিক্ষানবিশকাল শেষে চাকরি স্থায়ী হলে মাসিক বেতন হবে ৫০,১৫০ থেকে ৫২,২৫০ টাকা। এর সঙ্গে দুটি উৎসব ভাতা, জীবনযাত্রার ব্যয় ভাতা, ঝুঁকি ভাতা, লাঞ্চ ভাতা, বৈশাখী ভাতা, কমিউনিকেশন ভাতা (মুঠোফোন ও ইন্টারনেট ভাতা), প্রভিডেন্ট ফান্ড, প্রভিডেন্ট ফান্ড লোন, গ্র্যাচুইটি, কর্মী কল্যাণ তহবিল নীতিমালা অনুযায়ী নিজ ও পরিবারের সদস্যদের চিকিৎসা খরচ, দূরবর্তী ভাতা, মোটরসাইকেল লোন, মুঠোফোন লোন, মুঠোফোন সিম, ল্যাপটপ লোন, ট্যাব ও ফুয়েল বিল ইত্যাদি প্রযোজ্য হবে।
    • ৫. পদের নাম: ক্রেডিট অফিসার
      পদসংখ্যা: ৪০০
      যোগ্যতা: এইচএসসি পাস। ঋণ কার্যক্রমের মাঠপর্যায়ে কমপক্ষে এক বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। এমআইএস ও এফআইএস প্রতিবেদন প্রস্তুতে পারদর্শী হতে হবে। এমএস অফিস অ্যাপ্লিকেশনের কাজে দক্ষ হতে হবে। মোটরসাইকেল ড্রাইভিংয়ের বৈধ লাইসেন্স থাকতে হবে এবং বাধ্যতামূলকভাবে মোটরসাইকেল চালাতে হবে। বাংলাদেশের যেকোনো স্থানে মাঠপর্যায়ে সংস্থার কর্ম এলাকায় কাজ করার মানসিকতা থাকতে হবে।
      বয়স: সর্বোচ্চ ৩২ বছর। অভিজ্ঞ প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য।
      বেতন-ভাতা: মাসিক বেতন ৩৪,৮০০ থেকে ৩৬,২৯০ টাকা (নিয়মিতকরণের আগে)। শিক্ষানবিশকাল শেষে চাকরি স্থায়ী হলে মাসিক বেতন হবে ৩৭,০৩৫ থেকে ৩৮,৫২৫ টাকা। এর সঙ্গে দুটি উৎসব ভাতা, জীবনযাত্রার ব্যয় ভাতা, ঝুঁকি ভাতা, লাঞ্চ ভাতা, বৈশাখী ভাতা, কমিউনিকেশন ভাতা (মুঠোফোন ও ইন্টারনেট ভাতা), প্রভিডেন্ট ফান্ড, প্রভিডেন্ট ফান্ড লোন, গ্র্যাচুইটি, কর্মী কল্যাণ তহবিল নীতিমালা অনুযায়ী নিজ ও পরিবারের সদস্যদের চিকিৎসা খরচ, দূরবর্তী ভাতা, মোটরসাইকেল লোন, মুঠোফোন লোন, মুঠোফোন সিম, ল্যাপটপ লোন, ট্যাব ও ফুয়েল বিল ইত্যাদি প্রযোজ্য হবে।

    আবেদন যেভাবে
    আগ্রহী প্রার্থীদের আবেদনপত্র (মুঠোফোন নম্বরসহ পূর্ণ জীবনবৃত্তান্ত, সব শিক্ষাগত যোগ্যতা ও চাকরির অভিজ্ঞতা সনদের সত্যায়িত ফটোকপি, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, মোটরসাইকেল ড্রাইভিংয়ের লাইসেন্সের ফটোকপি এবং সদ্য তোলা এক কপি পাসপোর্ট সাইজের ছবি সংযুক্ত করে) ডাকযোগে বা ই-মেইলে পাঠাতে হবে। জীবনবৃত্তান্তে ক্ষুদ্রঋণ কর্মসূচিতে অভিজ্ঞতার বিস্তারিত তথ্য থাকতে হবে। খামের ওপর পদের নাম উল্লেখ করতে হবে। ব্রাহ্মণবাড়িয়া, সিলেট, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম, কক্সবাজার, ময়মনসিংহ, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল ও ঢাকা জেলার অধিবাসীদের অগ্রাধিকার দেওয়া হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে।

    আবেদনপত্র পাঠানোর ঠিকানা: মানবসম্পদ বিভাগ, রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক), বাড়ি-৮৮/এ, সড়ক-৭/এ, ধানমন্ডি আ/এ, ঢাকা-১২০৯। ই-মেইল: hr@ric-bd.org।

    আবেদনের শেষ সময়: ৩১ ডিসেম্বর ২০২৩।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *